ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

বিএনপি পাকিস্তানের দালাল, তাদের জন্য গণহত্যার স্বীকৃতি পায়নি: কাদের

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পাকিস্তানের যারা দালালি করে, তারা আমাদের শত্রু। বিএনপি পাকিস্তানের দালালি করে, তাই আমাদের শত্রু। এই দালালদের বিরোধিতার জন্য আজও গণহত্যার স্বীকৃতি পাইনি, ক্ষতিপূরণ পাইনি।

সোমবার ‘২৫ মার্চ-গণহত্যা দিবস’ স্মরণে রাজধানী গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

একাত্তরে মির্জা ফখরুল কোথায় ছিলেন, কোথায় যুদ্ধ করেছেন— ওবায়দুল কাদের তার বক্তব্যে এমন প্রশ্নও রাখেন। বলেন, মির্জা ফখরুল দুপুরে মুক্তিযোদ্ধার সমাবেশ করেছেন। গণহত্যা নিয়ে একটা কথা বলেননি! বিএনপির মুক্তিযোদ্ধা সমাবেশ, ভুয়া মুক্তিযোদ্ধাদের সমাবেশ। সেখানে হাতে গোনা কয়েকজন মুক্তিযোদ্ধা ছিল। যারা মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করে না, তারা কিসের মুক্তিযোদ্ধা?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একাত্তরের বন্ধুরা এখনও বাংলাদেশের পাশে আছে। বিএনপির বন্ধুরা যখন নির্বাচন বানচালের চেষ্টা করেছিল, তখন তারা বাংলাদেশের পক্ষে অবস্থান নিয়েছিল।

বিদেশে আওয়ামী লীগের বন্ধু আছে, প্রভু নেই। আর বিদেশে বিএনপির প্রভু আছে বলেও মন্তব্য করেন সড়ক পরিবরহন ও সেতুমন্ত্রী।

বিএনপির নেতারা বেশি কথা বললে হাঁড়ি হাড়ি ভেঙে দেয়া বলেও হুঁশিয়ারি দেন ওবায়দুল কাদের। জানিয়েছেন, বিএনপির কোন কোন নেতা ভারতীয় পণ্য ব্যবহার করে তা দেশবাসীকে জানিয়ে দেয়া হবে।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬